কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

শনিবার, ১৫ জুলাই, ২০২৩

জয়িতা ভট্টাচার্য

 

কালিমাটির ঝুরোগল্প ১২০


নেটওয়ার্ক নেই

সকাল থেকে পাঁচবার। কিছুতেই ফোন তুলছে না উর্মী।

কাল থেকে ঝড় বৃষ্টিতে নেটওয়ার্ক ছিলো না তাদের গ্রামে। আজ দোকানে এসে কার্তিক পরপর ফোন করে চলেছে উর্মিকে। অথচ সে জানে মেয়েটা এমন করে মাঝে মাঝে। কার্তিকের ছোট্ট দোকান মফস্বলে। মোবাইল সাড়ানো, গান ভরা আরও টুকিটাকি। উর্মি থাকে হাজার মাইল দূরে অন্য রাজ্যে। সে শিক্ষিতা মেয়ে। সামাজিক অবস্থান আলাদা। তবু এই রোজের আলাপ তার হতাশ জীবনের আলো। বন্ধুরা ঠোঁট বেঁকিয়ে বলেছিল ফেসবুকের প্রেম আবার প্রেম নাকি। তবু কেটে গেছে মাস, বছর। দুজনের কখনও দেখা হয়নি। কখনও হবেও না হয়ত। প্রযুক্তি নির্ভর এইসব ভালোবাসার কাহিনী এক বিচিত্র আধুনিক সংযোজন জীবনে।

এক পশলা বৃষ্টির পর আকাশ ঝকঝকে এখন। আজ খদ্দের কম। কার্তিক হাসতে ভুলে যায়। যদি আর কখনও ফোন না পায় উর্মির? যদি তার নম্বরটা ডিলিট হয়ে গিয়ে থাকে? যদি উর্মির মোবাইল খারাপ হয়ে যায়? মুছে যায় সব? যদি... যদি... যদি...

ফাইল বন্ধ করে জানলার বাইরে তাকায় ক্রাইম ব্রাঞ্চ প.ব পুলিশ,উর্মিলা মজুমদার। এখন শুধু সময়ের অপেক্ষা। একবছর ধরে জাল বিছিয়ে এবার সাইবার প্রতারক সাগর সাহা ওরফে সুমন সাহার খেল খতম। একের পর এক মেয়েদের সঙ্গে সিম পাল্টে পাল্টে প্রেম আর তারপর না না কাঁদুনি, দারিদ্র্যের সাতকাহন ছড়িয়ে খেপে খেপে টাকা ধার নেওয়ার খেলা কারো থেকে তিরিশ, পঞ্চাশ এমনকি লক্ষাধিক টাকার প্রতারণা এবং হঠাৎ গায়েব।

সুমনরা শিকার ধরে। কারণ, ভারত দেশের পথে ঘাটে এখনও ভালোবাসা বুভুক্ষু কল্পনায় ভেসে চলা তরুণী অফুরন্ত মেলে।


1 কমেন্টস্: