কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৩

কালিমাটি অনলাইন / ০১

২০১১ সালের ১লা জানুয়ারী প্রকাশিত হয়েছিল কবিতার ব্লগজিন ‘কবিতার কালিমাটি’র প্রথম সংখ্যা। আর গল্পের ব্লগজিন ‘কালিমাটির ঝুরোগল্প’র প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছিল ২০১২ সালের ৩রা মার্চ। এখনও পর্যন্ত ‘কবিতার কালিমাটি’র ২৩টি সংখ্যা এবং ‘কালিমাটির ঝুরোগল্প’র ৮টি সংখ্যা প্রকাশিত হয়েছে। আমরা অত্যন্ত আনন্দিত, এই দুটি ব্লগজিনই পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাভাষী পাঠক-পাঠিকাদের কাছে সমাদৃত হয়েছে। তাঁদের সহযোগিতা এবং ভালোবাসায় সমৃদ্ধ হয়েছে।

‘কালিমাটি অনলাইন’ একটি নতুন ব্লগজিন, যেখানে ‘কবিতার কালিমাটি’ এবং ‘কালিমাটির ঝুরোগল্প’ এই দুই ব্লগজিনকে সমান্তরাল ভাবে রাখা হলো। সেইসঙ্গে অদূর ভবিষ্যতে আরও কিছু সংযোজনের পরিকল্পনাও থাকলো। আমরা নিশ্চিত, প্রিয় পাঠক-পাঠিকাদের কাছে আমাদের এই নতুন প্রয়াস সাদরে গৃহীত হবে।


প্রসঙ্গত আবার আমরা আপনাদের কাছে বিনীত অনুরোধ জানাই, প্রকাশিত কবিতা ও ঝুরোগল্পগুলি সম্পর্কে আপনাদের অভিমত অবশ্যই জানাবেন। সেইসঙ্গে আগের মতোই কবিতা ও ঝুরোগল্প পাঠিয়ে সহযোগিতা করবেন।


আমাদের সঙ্গে যোগাযোগের ই-মেল ঠিকানা : kalimationline100@gmail.com


প্রয়োজনে দূরভাষে যোগাযোগ করতে পারেন :

0657-2757506 / 09835544675
অথবা সরাসরি ডাকযোগে যোগাযোগ :
Kajal Sen,
Flat 301, Parvati Condominium,
Phase 2, 50 Pramathanagar Main Road,
Pramathanagar, Jamshedpur 831002, Jharkhand, India.
গত ১২ই মার্চ প্রয়াত হয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী গণেশ পাইন । তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা ও প্রণাম জানিয়ে ‘কালিমাটি অনলাইন’এর প্রথম সংখ্যায় তাঁর পাঁচটি ছবির স্লাইড-শো পরিবেশন করা হলো ।