কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬

ময়ূরিকা মুখোপাধ্যায়

ছুঁচ


- জানেন তো... আমার না একটা সখ ছিল, শহরের কোনো একটা উঁচুতলা থেকে  শার্শি ছুঁয়ে বৃষ্টি জন্মাতে দেখব
= হুমম... শখটা পূরণও হলো তার মানে! আর আমি সেটা হতেও দেখলাম...
- হ্যাঁ, শুধু এই স্যালাইনের বোতল, মনিটর, এইগুলোই একটু বেমানান
= তা ওগুলোকে ধরছেন কেন?
- ধরব না! ওগুলোই তো এখন সব
= আচ্ছা... ছাড়ুন ওসব কথা এবার বলুন তো, ডিনার করেছেন?
- হ্যাঁ, ডিনার মানে তো ওই একই, হয় স্যুপ, নয়...
= আর তো ক-দিন!
- আর ক-দিন?
= না দেখুন...
- তবে আমি কিন্তু এই জাগলিংটা বেশ এনজয় করছি, এই রোজকারের একটা অনিশ্চয়তা... ব্যাপারটা কিন্তু বেশ থ্রিলিং!
= অনিশ্চয়তা আমাদের সবার জীবনেই আছে, শুধু
- শুধু আমারটা একটু বেশিই প্রকট, তাই তো?
= বারি, আমরা সবাই মিলে এই মুহূর্তে যে লড়াইটা লড়ছি, তার সবচেয়ে বড়    ইনস্পিরিসান কিন্তু আপনিআপনার কিন্তু পাশে থাকার ছিল!
- পাশে আছি তো, আমি তো জাস্ট মজা করছিলাম
= হ্যাঁ, সেই মজা...
- আচ্ছা এবার আপনি বলুন তো, আপনি এখানে কী করছেন? আপনার কি আজও নাইট ডিউটি নাকি?
= না মানে, হ্যাঁ... ঐ আর কী! কিছু important কাজ ছিল, না হলে আর কী...
- এইভাবে অকারণে রাত জাগবেন না বিয়ের আগে চোখের তলায় কালি পড়ে যাবে তো!
= আঃহ্ বারি প্লিজ...
- What please? ঠিকই তো বললাম! By the way...
= আবার কী হলো?
- শপিং কতদূর? হুমম?
= আচ্ছা বারি, আমি কী করে জানব বলুন তো! যা করার ওই বাড়ির লোকই করছে
- না পারিজাত, But you should...
(Excuse Me sir... আপনার ডিনারটা কেবিনেই রেখে এসেছি আমি জানলে এখানে... একটু তাড়াতাড়ি যাবেন প্লিজ, না হলে স্যুপটা একেবারে ঠান্ডা হয়ে যাবে)
= ওফফ... আচ্ছা ঠিক আছে, আপনি এখন যান
- দৈর্ঘ্য প্রস্থ উচ্চতা সবতেই বেশ বড়
= কী?
- ঐ যে মিথ্যেটা... ডিনার হয়ে গেছে, বিরিয়ানি, and etc etc আবার হাসছেন?
= সব মিথ্যেই তো কোথাও না কোথা নিজের মতো করে সত্যি, তাই না?
 কী হলো? হঠা চুপ করে করে গেলেন যে? খুব বড় কিছু বললাম নাকি?
- সে জানি না, কিন্তু মনে হলো, ভেতরের সব মিথ্যেগুলো সত্যি হয়ে গেছে, আর খুব বাজে রকম ভাবে ধরা পড়ে গেছে
= হুমম বুঝলাম।
- আপনার লাভ ম্যারেজ তো?
= হ্যাঁ, মেডিকেলে পড়তাম একসঙ্গে, যদিও প্রথম দেখা প্যারামাউন্টে। সবে ডাবের শরবতে চুমুক দিয়েছি, দেখলাম ধোঁয়া ছাড়তে ছাড়তে একটা মেয়ে...
- আমার হয়ে ওকে শুভেচ্ছা জানিয়ে দেবেন
= আমি কেন জানাব? আপনি নিজেই জানিয়ে দেবেন
- জানাতে পারি, যদি আপনি আমাকে বাঁচাতে পারেন। 
= আমি কে আপনাকে বাঁচানোর? বাঁচাবেন তো আপনি আমায়
- মানে?
=পারিজাতনামের মানে জানেন?
- হুমম, স্বর্গের ফুল
= আরবারিমানে জল, জলই কিন্তু ফুলকে বাঁচিয়ে রাখে
- পা-রি-জাত, আপনি যান এবার!
= যেতে পারি, কিন্তু কেন যাব?
- কারণ আপনার স্যুপটা এবার সত্যি সত্যিই ঠান্ডা হয়ে যাবে
= আচ্ছা, যাচ্ছিওহহ্ দেখেছেন, আসল কথাটাই তো বলতে ভুলে যাচ্ছি!
- কী বলুন তো?
= বারি, কাল আপনার কিছু টেস্ট আছে, আফটার ব্রেকফাস্ট
- আবার টেস্ট! কেন? Enough is enough না...
= আরে চাপ নিচ্ছেন কেন? আমি থাকব তো!
- হ্যাঁ প্লিজ থাকবেন, আপনি থাকলে তবু ইনজেকশনটাকে ছুঁচ মনে হয় নামনে হয় সত্যি সত্যিই পি-পঁ-ড়ে কা--ড়া-চ্ছে
= থাকব তো Good Night... চলি এবারে?
- পারিজাত!
= বলুন!
- আপনাকে... আপনাকেতুমিবলতে পারি?

= পারো... 

0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন