কালিমাটি অনলাইন

দ্বাদশ বর্ষ / প্রথম সংখ্যা / ১২১

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

দ্বাদশ বর্ষ / প্রথম সংখ্যা / ১২১

সোমবার, ১ জুলাই, ২০২৪

<<<< সম্পাদকীয় >>>>

 

কালিমাটি অনলাইন / ১২১ / দ্বাদশ বর্ষ : প্রথম সংখ্যা

 

বিগত চারমাস ‘কালিমাটি অনলাইনএর কোনো সংখ্যা প্রকাশিত হয়নি। অপ্রত্যাশিত এক দুর্ঘটনার দরুন আমি শয্যাশায়ী হয়ে পড়েছিলাম। বস্তুত গতবছর সেপ্টেম্বর মাসের মাঝামাঝি এই বিপত্তি ঘটেছিল। সেই মাসেই প্রথম অপারেশনও হয়েছিল। এবং তখন থেকেই হাঁটাচলা বন্ধ হয়ে গেছিল। তারপর যখন একটু সুস্থ হয়ে হাঁটাচলার চেষ্টা করছি, তখনই আবার পূর্বের অবস্থায় ফিরে আসি, প্রথম অপারেশন আর কার্যকরী হয় না। সুতরাং আবার শয্যাশায়ী হয়ে পড়ি। চিকিৎসা চলতে থাকে। গত মার্চ মাসে দ্বিতীয় অপারেশন হয়। এবং তারপর পুরোপুরি বিশ্রামে থাকার নির্দেশ থাকায় আর কোনো কাজই করতে পারি না। যদিও অসুস্থতা সত্ত্বেও গত বছরের সেপ্টেম্বর থেকে এবছরের ফেব্রুয়ারী পর্যন্ত ‘কালিমাটি অনলাইন নিয়মিতভাবে প্রকাশিত হচ্ছিল। কিন্তু মার্চ মাস থেকে আর সম্ভব হলো না। ইতিমধ্যে আমি আগের থেকে কিছুটা সুস্থ হয়ে উঠেছি, ঘরে সামান্য হাঁটাচলা করছি ওয়াকারের সাহায্যে, কিন্তু ঘরের বাইরে যাবার মতো সুস্থ হয়ে উঠিনি। বিশেষত অল্পদিনের মধ্যেই আমাকে আরও দুটো পায়ের অপারেশন করাতে হবে। তাসত্ত্বেও ‘কালিমাটি অনলাইন আর স্থগিত রাখা যায় না। তাই জুলাই মাস থেকে পুনরায় শুরু করলাম। এবং চেষ্টা করব ধারাবাহিকভাবে নিয়মিত প্রকাশ করতে। আপনাদের সবার শুভেচ্ছা, ভালোবাসা ও সহযোগিতায় এই চেষ্টা সফল হবে আশাকরি।

মার্চ সংখ্যা থেকে ‘কালিমাটি অনলাইনএর বছর শুরু হয়। এবছর তা সম্ভব হয়নি, তাই বর্তমান জুলাই মাসে পত্রিকার প্রথম সংখ্যা প্রকাশিত হলো বলা যেতে পারে। প্রসঙ্গত জানাই, আমাদের এই অনলাইন পত্রিকায় প্রবীণ ও নবীন উভয় পর্যায়ের কবি ও সাহিত্যিকদের লেখা প্রকাশ করে থাকি। বিশ্বের বিভিন্ন দেশ থেকেই লেখকেরা তাঁদের লেখা পাঠিয়ে থাকেন। অত্যন্ত মর্যাদার সেইসব লেখা গৃহীত হয়। এবং মনোনীত লেখা প্রকাশিত হয়। যাঁরা বাংলাসাহিত্য চর্চা করে থাকেন, তাঁদের সবাইকে ‘কালিমাটি অনলাইন ব্লগজিনে স্বাগত জানাই এবং লেখা পাঠানোর জন্য অনুরোধ জানাই। উল্লেখ করা বাহুল্য হবে, তাও জানাই সারা বিশ্ব জুড়ে বাংলাসাহিত্য চর্চা হচ্ছে অনুরাগে ও নিবিড়ভাবে। কেননা বাংলাভাষী মানুষেরা গোটা পৃথিবীতে ছড়িয়ে পড়েছেন কর্মসূত্রে অথবা ব্যবসার কারণে। নিজের ভাষা সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে তাঁরা সচেতন এবং দায়বদ্ধ। আমাদের ‘কালিমাটি অনলাইন’ ব্লগজিন সেই চর্চারই একটি অন্যতম প্রয়াস। আপনাদের সবার  যোগদান ও সহযোগিতা অত্যন্ত জরুরি।

আমাদের সঙ্গে যোগাযোগের ই-মেল ঠিকানা :

kajalsen1952@gmail.com / kalimationline100@gmail.com  

দূরভাষ যোগাযোগ : 9835544675

অথবা সরাসরি ডাকযোগে যোগাযোগ : Kajal Sen, Flat 301, Phase 2, Parvati Condominium, 50 Pramathanagar Main Road, Pramathanagar, Jamshedpur 831002, Jharkhand, India.

 

 


1 কমেন্টস্:

  1. মাননীয় সম্পাদক, আপনার সার্বিক কুশল কামনা করি। মনোবল এমনই অটুট থাকুক __ তবে কামনা করলেই তা তো আর হয় না সর্বদা।
    যা ঘটছে জীবনে তাইই ঘটে। ঘটতে থাকা এসব হাতের বাইরে। তবুও যিনি এমন করে যাপন করতে পারেন। তাঁকে নমন।

    উত্তরমুছুন