কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪

জয়া ঘটক

 

কবিতার কালিমাটি ১৩৫


বোধ

 

এ ঘর, ও ঘর, বারান্দায়, সন্তানের মনে, এমনকি তোমার মনে, কোথাও আমি নেই। বৃথাই এই

বেঁচে থাকা! সিম্ফনি শোনো... আমি নেই। আমি নেই।

 

শান্তির জন্য

 

সমস্ত সহবাস ছিঁড়ে ফেলার পর চলে যাবো নদীর তীরে। সেখানেই ভাসিয়ে দেবো শব! তারপর নিজের আত্মার শান্তির জন্য শ্রাদ্ধ সম্পন্ন করবো! ওঁম শান্তি!

 

সংগ্রাম

 

শীতের কুয়াশামাখা ঠোঁটে খবর পাই

 

আবেগহীন বৃন্ত থেকে ঝরে পড়েছে চাঁদ।

 

অভিমান

 

একসঙ্গে কাটানো কত মুহূর্ত!

একদিন পাশ কাটিয়ে চলে

যাবো, সব ফেলে রেখেই।

যাওয়ার আগে বলে যাবো

শুধু তোমাকে,

"কাউকে দিও না খবর, কারুক্কে নয়–

এ-কথাটা আমারই, কাউকে নয়

কারুক্কে বোলো না মরে গেছি।

 

কেউ যেন খবর না পায়।

কেউ যেন না কাঁদে আমার

জন্য!

 

ছড়ানো ছিটানো সম্পর্কে

আর বিশ্বাস নেই এখন!

 

তাই, কাউকে জানতে দিও না

আমার মৃত্যুর কথা!”


3 কমেন্টস্: