কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

বুধবার, ৩০ জুলাই, ২০১৪

১৩) প্রণব বসুরায়



প্রণব বসুরায়

আগুন

আমি তোমার পা ধরেছি, মুখটি ফেরাও
আমি তোমার হাত ছুঁয়েছি, নয়ন তুলে চাও
আমি তোমার চিবুক তুলি, একটি চুমু দাও

আমার চোখে চোখ রেখেছে, দূর গগনের নাও
আমার বুকে হাত রেখে কি আগুন টের পাও?


আশ্চর্য মিথুন

সত্য যাপনের ভার কার হাতে দেবে
কে দেবে অস্থি অস্ত্র নির্মাণে...
    নিশাচর জাগে রাত, আর দেখে
    বিষাদ ও হর্ষের আশ্চর্য মিথুন!
কে চায় তাহা আর কে দেয় সমর্পণ  
             ধর্ষিতার মতোন
সে কথা অবান্তর, শুধু চক্ষুর বিস্ফার

এইমাত্র প্রতিক্রিয়া তাহার নতুন


ভুল

ওভাবে বলি না কিছু, যদি ভুল বুঝে যাও
সামনে এসো না এত, যদি ভুল কিছু চাও...

লোককথার মতো আসে ঢেউ, কেবা পাশেই
হাসি তার পালিশ সাজানো তাই পর্দা আড়াল

ভুল বুঝে ভুল কিছু চেয়ো না এখন



0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন