কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

বুধবার, ৩০ জুলাই, ২০১৪

০৯) ডেভিড সুমন্ত্র হেমব্রম



ডেভিড সুমন্ত্র হেমব্রম

দেহকাব্য

আসল আমি
বলেছিল পাগলি আমার
তোকেই ঘিরে আমার জীবন
বলেছিল মায়ের আমার মুখখানিতে
আমার মায়ের প্রথম ছায়া
বলেছিল তোমার মুখে আকাশ ছাওয়া
আমি তখন ঠিক ষোড়শী
আমার চোখে তখন অনেক মিথ্যে ছিল
আমি যখন চিখ পেড়েছি
ডাক দিয়েছি কোথায় গেলে
গলায় ছুরি ছাগের তো মা ডেকেছি তীক্ষ্ণ স্বরে
তখন শুধু বিশ্বজোড়া
লালায় ভরা একখানা মুখ
লিঙ্গশরীর কঠিন পুরুষ
আমায় আমূল বিদ্ধ করে
ঘুম ভাঙালো মুখের ওপর আয়না ধরে
দেখিয়ে দিল, স্তন যোনি আর মাংসপিন্ডে আসল আমি
এবার থেকে ভুল হবে না, যেমন খুশি শাস কোরো



জবানবন্দি
এই তো উন্মুক্ত আছে আব্রুহীন ভোগস্থল
এসো হে নারীর গর্ভজাত
এটুকুই চেয়েছ তো
এর বেশি আর কিছু কামনা করোনি
কোনোদিন স্বপ্নে জাগরণে
বহুরূপে একমেব অদ্বিতীয় ঈশ্বর আমার
এসেছ কি পিতারূপে
অথবা সমাজসেবী
ধর্ষিতার দু:খে অগ্রসর
শান্তির প্রহরী কিংবা প্রাণরক্ষাকর্তা চিকিৎসক
যে রূপে যে দেহে থাকো
এসো তৃপ্ত হয়ে নাও প্রবল মন্থনে
একটু সময়ভিক্ষা তারপর শুধু
নিশ্চিন্ত নিদ্রার;
পরবর্তী মন্থনের আগে

হননের আগে
এখনো হাত পা মুখ কিছু নেই
হৃৎপিন্ড ধুকধুক করে
মাছের তো লেজওলা
দুশো গ্রাম নবীন শরীরে
ধর্ষকের বীর্যজাত আগামী লম্পট,
তুমিও মানুষ হবে?
এই দেখ যুদ্ধসাজে সেজেছি কেমন
যেই পথে এসেছিলে, শয়তানের অগ্রবীজ,
প্রাণহীন ধাতুর শলাকা
সেই পথে অগ্রসর হয়ে খুঁজে নেবে তোমার আশ্রয়
তারপর রক্ত ক্লেদে মাখামাখি নিশ্চিন্ত বিশ্রাম

বিজ্ঞাপন
এই বেশ ভালো
সিলকোনবীর্যবান ধাতব পুরুষ
কামশক্তি অশ্ববত,
ক্লান্ত কোনো রাতে
মৃদুমন্দ আদরের প্রয়োজন হলে
বীর্যকে শশক হেন করে নিতে পারো-
একটি দুটি কাস্টমাইজ বোতামে আঙুল দিতে হবে
নিউরাল নেটওয়ার্কে যে কোনো ভাষায়
অজস্র প্রেমের উক্তি, রেকর্ডিত,
নিমেষে উদ্ধার হয়ে জিভের ডগায়
তোমার চোখের ভাষা পড়ে নিয়ে
তোমাকে শোনাবে
চাইলে চোখের মণিপটে
ফুটিয়ে তুলতে পারো অনাহত কিশোরের
পৌরুষের স্বাদ পাওয়া প্রথম বিস্ময়
ইচ্ছা হলে পালটে নিতে পারো
পেশির গঠন কিংবা মুখভঙ্গী আত্মপরিচয়
একটি পুরুষমাত্র
অজস্র প্রেমিক হতে পারে
রক্তমাংমেদমজ্জাক্লেদগন্ধহীন
নিকষিত হেম পাবে
বোতামের মৃদু চাপে প্রেমের বদলে
যদি চাও পেতে পারো
ভালো লাগা অপ্রেমের ধর্ষণের রাত
সামান্য অর্থের বিনিময়ে,
প্রোগ্রামে বদল আনতে পারো
গর্ভে দেবে ধাতব সন্তান,
নিখুঁত নিটোল আর সর্বাঙ্গসুন্দর

****
পয়সা লাগাবার আগে পরীক্ষা অবশ্য প্রার্থনীয়
শো-রুমে সে সবের অতিশয় সুব্যবস্থা আছে






0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন