কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

বুধবার, ২৭ আগস্ট, ২০১৪

১০) ইকবাল রাশেদীন




কামসূত্র - ৩

বিউটির লাল টিপ
ছুটে এসে শূন্যে
ভেসে রইলো চোখের সামনে
আমার

আমি যাদুমন্ত্র করেছিলাম
কাল রাতে

তুমি কাছে না আসলে
এভাবে
অনেক কিছুই
তোমার শরীর থেকে
খুলে নিয়ে আসব
নারী!


কামসূত্র - ৪

কামারের ছাউনিতে হাতুড়ির আঘাতে দিরিম দিরিম
শব্দ তৈরির উৎস খুব উৎসুক হয়ে মেয়েটি দেখছিল,
একটার পর একটা ঘাই পড়ছে, শব্দ তৈরি হচ্ছে
কিছুক্ষণ পর তৈরি প্রক্রিয়া শেষ হলে
কোবিদ কামার লাল দগদগে লোহার দণ্ডটি
পাশের পানির জারে ডুবাতেই শষষ... মতো একটা শব্দ

শব্দ শেষ
আগুন শেষ
প্রক্রিয়া শেষ

মেয়েটি কী ভেবে এইবার লজ্জা পেয়ে দে ছুট...


কামসূত্র - ৫

গাড়ির স্পিডোমিটারের কাঁটা ১২০ ছুটিয়ে আমি
খুঁজছিলাম কফিশপ, রেস্তোরাঁ, শীতল বৃক্ষ
দিগন্তরেখা বরাবর মেঘেদের কারুকাজ
টিউবওয়েলের সুপেয় জল-
চুল খোলা আয়েশা আক্তার...

দুরন্ত গতি দ্রুত নিঃশেষ করে শক্তি
সে কথা ভুলে গিয়েছিলাম

ভ্যান গগ, লিওনার্দো দ্যা ভিঞ্চি তাই
আজও তোমার হাতের স্পর্শ পায় - উর্বর দেওয়ালে 


কামসূত্র - ৬

অফিসে ঢোকবার পরপরই বেয়ারা চা নিয়ে এলো,
বড়কর্তা তক্ষুনি মিটিংএ ডাকছেন শুনে
আমি তাড়াহুড়োয় গাল পুড়িয়ে গরম চা খাচ্ছিলাম- সুরুৎ সুরুৎ শব্দে 

পর্দার আড়াল থেকে শরীর দুলিয়ে তুমি হেসে বললে-
এভাবেই বুঝি সব কিছু খেতে হয়! আস্তে রসিক,
কোনো কাজ দ্রুত করলে সুনিপুণ হয় না
মমতাজ বেঁচে থাকে যেমন সহস্র বছর যমুনার পাললিক ঘ্রাণে
পূর্ণিমা ধীর আলো জ্বেলেছিল বলে সারারাত   


কামসূত্র - ৮

লজ্জাবতী লতাকে ছুঁয়ে দিতেই
কেমন লজ্জায় ম্রিয়মাণ হয়ে গেল

আমি অপেক্ষায় আছি
লজ্জাবতী পাতারা
আবার কখন
স্পর্শ পাবার আশায়
মেলে ধরবে তার
নিটোল অঙ্গ-প্রত্যঙ্গগুলি...  


2 কমেন্টস্: