কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

রবিবার, ১ জুলাই, ২০১৮

ময়ূরিকা মুখোপাধ্যায়




জিরো বাই সামথিং


-জল দিয়ে না কোল্ডড্রিঙ্কস দিয়ে?
=দুধ দিয়ে
-শালা... আমি মাল... ওহ্... কফি খাবি... নিজে বানিয়ে নে যা...আমি পারবো না...
=আচ্ছা ওয়েট...    
-আমিই, বানিয়ে দিচ্ছি... হাসার কী হল?
=না, কিছু না... তুই গ্যাস জ্বালাতে পারিস? আই মিন... কফি... তুই...
-ওহ্ হ্যালো, বছর দুয়েক হল, আমি এখানে একাই থাকি আমাকে লেগপুল করার স্বভাবটা আর গেলো না বল...
=একটা প্রবাদ আছে, জানিস তো, স্বভাব যায় না মরলে
-হ্যাঁ, এই যেমন তোর জ্ঞান দেওয়ার স্বভাবটা গেলো না এখনও!
= মদটা আর ছাড়তে পারলি না?
-আমাকে মদ ছাড়লো না!
=দাঁত কেলাস না তো শালা! লাইফের কোনো পসিটিভিটিই তোর চোখে পড়ল না বল?
-আর কিছু? 
=নাহ, তোকে তো কোনোদিনই... আর তুই বোধহয়, আমাদের কথাটাই শুধু  শুনলি  না..
-তুই, এখানকার অ্যাড্রেস কোথায় পেলি?
=শ্যামবাজারের বাড়ি গেছিলাম তোর কাকিমার হাতের চাউমিনের স্বাদটা একই রকম আছে
-হমম... সবকিছু এক থাকতে থাকতেই তো, বেরিয়ে এসেছি না হলে অন্য কোনো নতুন গোলকধাঁধা... আর কী...
= তবু তুই, কোনোওদিন দাঁড়িয়ে থেকে ইনেশিয়েটিভ নিয়ে, সিচুয়েশানটা চেঞ্জ করার কোনো চেষ্টাও করলি না!
-হু অ্যাম আই?
=সে জানি না... তবে তুই অনেক কিছু হতে পারতিস   
-কতটুকু জানিস তুই মোটা? কতটা বুঝিস?  
=সব জানা বোঝার ঊর্দ্ধে  গিয়ে, তোকে একটা কথা বলি... বিশ্বাস কর... অনেক কিছু হারিয়ে গেছে শূন্য হয়ে যাওয়ার আগে, একবার অ্যাটলিস্ট...
-মানে ?
= চৈতিও এসেছে এখানে সেবার শান্তিনিকেতন থেকে কিছু বোধহয় এনেছিল তোর জন্য CMC-তে অ্যাডমিট আছে বেড নম্বরটা দরার হলে sms করে দেব...
আর হ্যাঁ... তোর ওই.... না থাক...


0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন